MENU

আজকের বাংলা তারিখ

  • আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ ইং
  • ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
  • ১২ই মুহররম, ১৪৪৬ হিজরী
  • এখন সময়, বিকাল ৫:৪৭
Search
Close this search box.
ত্বকী হত্যার ৬৫ মাস পূর্তি: ওসমান পরিবারকে মনোনয়ন না দেয়ার দাবি

ত্বকী হত্যার ৬৫ মাস পূর্তি: ওসমান পরিবারকে মনোনয়ন না দেয়ার দাবি

প্রকাশিতঃ
Facebook
WhatsApp
Twitter

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৬৫ মাস উপলক্ষে বুধবার (৮ আগষ্ট) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট নগরীর ডিআইটি বাণিজ্যিক এলাকায় অবস্থিত আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনের সামনে মোমশিখা প্রজ্জ্বলন অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক, নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, খেলা ঘর আসর জেলা কমিটির সভাপতি রথীন চক্রবর্তী, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সংগঠনের সাবেক সভাপতি জাহিদুল হক দীপু, ন্যাপ জেলার সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলনের তরিকুল সুজন প্রমুখ।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান বলেন, সাড়ে ৫ বছর যাবত ত্বকী হত্যার বিচারের দাবিতে আমরা আন্দোলন করে আসছি। প্রধানমন্ত্রী আপনি সংসদে দাড়িয়ে ঘাতক ওসমান পরিবারের পক্ষে থাকার ঘোষণা দেয়ার পর ত্বকী হত্যার বিচার বন্ধ হয়ে গেছে। ভুল, চঞ্চল, আশিক, মিঠু, ত্বকীসহ সকল হত্যাকান্ডের বিচার দাবি জানাচ্ছি। ওসমান পরিবার খুনী পরিবার। প্রধানমন্ত্রী আপনি কেন ঘাতক ওসমান পরিবারের লালন-পালন করেন? আপনি খুনী ওসমান পরিবারকে লালন পালন করবেন না। আরা ত্বকীসহ সকল হত্যাকান্ডোর বিচারের দাবি জানাই। বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি বলেন, এই মাস শোকের মাস। ৭৫ বঙ্গবন্ধু ও তার পরিবার হত্যাকান্ডের ঘটনায় সেময় বিচারের দাবিতে আন্দোলন করেছি। বঙ্গবন্ধুসহ বিভিন্ন জনের হত্যার বিচারের জন্য আমরা বিভিন্ন কর্মসূচী পালন করেছি এবং সে সময় আমরা রাতের পর রাত বাসায় থাকতে পারেনি পুলিশী অত্যাচারের জন্য। এবং আপনি(প্রধানমন্ত্রী) এক সময় এই হত্যাকান্ডের বিচার করেছেন। কিন্ত আপনি আমাদের সন্তানের হত্যার বিচার বন্ধ করে দিলেন। আপনার পিতা ও পরিবারের হত্যার বিচার বন্ধের জন্য সেসময়ে ইনডেমিনিটি অধ্যাদেশ জারী করে বিচার বন্ধ করে দিয়েছিল। আজকে অঘোষিত ইনডেমিনিটি জারী করে ত্বকী হত্যার বিচার বন্ধ করে দিলেন। আমরা আপনার পরিবারের হত্যার বিচার চাইলাম, আপনি আমাদের সন্তানদের হত্যার বিচার বন্ধ করে দিলেন। এটি কীভাবে একটি মানবতার উদাহরণ হতে পারে। আজকে সবাই বলছে আপনাকে মানবতার মা। আপনি এটির কী উদাহরণ দিবেন?  এই ত্বকী হত্যার তদন্তের দায়িত্বে যারা ছিল তারা তদন্তে বলেছে এই ওসমান পরিবার ত্বকীকে হত্যা করেছে। আমরা বলেছি, এই ওসমান পরিবার নারায়ণগঞ্জের জনগণকে নির্মমভাবে নির্যাতন করে, সন্ত্রাস করে, হত্যা করে, নিপীড়ন করে এসব কিছু করে তারা তাদের পেছনে প্রশাসন থাকে, রাষ্ট্র থাকে, ক্ষমতা থাকে। আমরা বলেছি, আপনি তাদেরকে মনোনয়ন দিবেন না। সরকারের অংশীদারিত্ব করবেন না। এটি হচ্ছে তাদের হত্যাকান্ডের একটি লাইসেন্স। সন্ত্রাসের একটি লাইসেন্স হিসেবে তারা এটিকে ব্যবহার করে।

প্রধানমন্ত্রীর প্রতি ত্বকীর হত্যার উদ্যোগে নেয়ার আহবান জানিয়ে রফিউর রাব্বি বলেন, আপনি ত্বকী হত্যার বিচার করেন। ত্বকীর সাথে সাথে সাথে যাদেরকে নির্মমভাবে হত্যা করা হয়েছে সেই আশিক চঞ্চল, ভুলু, মিঠু এদের হত্যার বিচার করেন। আমাদের জোরালো আহবান আপনার প্রতি আপনি আর ঘাতক ওসমান পরিবারকে মনোনয়ন দিবেন না। এই ঘাতক পরিবারকে কখনোই মনোনয়ন দিবেন না। নারায়ণগঞ্জের মানুষের গাড়ে হত্যা- খুনের জন্য আর তাদেরকে লাইসেন্স দিবেন না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি প্রদীপ ঘোষ বাবু, ভবানী শংকর রায়, বাসদের সেলিম মাহমুদ, মহিলা পরিষদ নেত্রী শাহানারা বেগম প্রমুখ।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খান রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী। দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ১২ নভেম্বর আজমেরী ওসমানের সহযোগী সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে জানায়, আজমেরী ওসমানের নেতৃত্বে ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়। এর পর থেকে ত্বকীয় দ্রুত অভিযোগপত্র প্রদান ও বিচারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখ মোমশিখা প্রজ্জ্বলন কর্মসূচী পালন করে আসছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।#

এ সম্পর্কিত আরো খবর

বাজারে আগুনে পুড়ে ছাই ৬ চাল ও কাঁচামালের আড়ত

টঙ্গী বাজার আড়ৎপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ছয়টি দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন...

Read more

সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ফতুল্লা প্রেস ক্লাবের প্রতিবাদ সভা

সাংবাদিকরা যুদ্ধের সংবাদ সংগ্রহ করতে গিয়েও হামলা শিকার হচ্ছে না, আর আমাদের দেশে দিনের পর দিন সাংবাদিকরা সন্ত্রাসীদের হামলার শিকার...

Read more

শুধু মানুষ নয় কোনো প্রাণীও বিপদে পড়লে ফায়ার সার্ভিসকে জানান: দেবাশীষ বর্ধন

নৌ দূর্ঘটনা বিষয়ে জনগনকে সচেতন করতে বুধবার (৮ আগষ্ট) বিকেলে নৌ মহড়া দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নারায়ণগঞ্জ...

Read more
বার্তা প্রধানঃ

ফারুক হোসাইন

কর্তৃক প্রকাশিতঃ

ফরিদ হোসেন

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ

ঈশা খাঁ মোবাইল মার্কেট
মোগরাপাড়া, চৌরাস্তা সোনারগাঁ
নারায়ণগঞ্জ

যোগাযোগঃ

ফোনঃ ০১৯১৬৮৬৫৬৬৬, ০১৭১৮২০০৬০৬
ইমেইলঃ mkforid@gmail.com

Website Design & Developed By
MD Fahim Haque
<Power Coder/>
www.mdfahim.com
Web Solution – Since 2009

error: Content is protected !!